,


পাবনার চলনবিলে সেলফি তুলতে গিয়েই নৌকা ডুবি ঘটনায় শিশু সহ ৩ জনের লাশ উদ্ধার | নিখোঁজ ২

পাবনার চলনবিলে সেলফি তুলতে গিয়েই নৌকা ডুবি ঘটনায় শিশু সহ ৩ জনের লাশ উদ্ধার | নিখোঁজ ২

রুবেল হোসেন, পাবনাঃ পাবনার চাটমোহর উপজেলায় চলনবিলে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ পাঁচজনের মধ্যে শনিবার বেলা ৩ টা পর্যন্ত শিশুসহ তিনজনের লাশ উদ্ধার করেছে ডুবুরি দল। পানির নিচে ডুবে যাওয়া নৌকার অবস্থান জানা গেছে।

শুক্রবার রাত ৮টার দিকে জেলার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়া এলাকায় চলনবিলে নৌকা ডুবির এই মর্মান্তিক ঘটনা ঘটে।

পাবনা জেলার চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার জানান, শনিবার বেলা ৩ টা পর্যন্ত দুই নারী ও এক শিশুর লাশ পাওয়া গেছে।

তারা হলেন, পাবনার ঈশ্বরদীর মোশাররফ হোসেন মুসার স্ত্রী শাহানাজ পারভীন পারুল, ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণাকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গণির স্ত্রী মমতাজ পারভীন শিউলী ও ঈশ্বরদী খন্দকার মার্কেটের ক্রীড়া সামগ্রী বিক্রেতা রফিকুল ইসলাম স্বপন বিশ্বাসের মেয়ে শিশু সাদিয়া খাতুন।

এখনও নিখোঁজ রয়েছেন নিহত মমতাজের স্বামী বিল্লাল হোসেন গণি ও নিহত সাদিয়ার বাবা রফিকুল ইসলাম স্বপন বিশ্বাস। তারা নৌকায় করে চলনবিলের বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়েছিলেন। ফেরার পথে পাইকপাড়া এলাকায় তাদের নৌকা ডুবে যায়।

ডুবে যাওয়া নৌকার যাত্রী কুষ্টিয়া জেলার ভাদালিয়া গ্রামের সাইদুর রহমান ও তার স্ত্রী সিনথিয়া পারভীন জানান, কুষ্টিয়া ও ঈশ্বরদী এলাকার ২৪ জন ব্যক্তি চলনবিল এলাকায় পিকনিকের উদ্দেশ্যে পাবনার ভাঙ্গুড়া উপজেলার বড়ালব্রিজ থেকে একটি নৌকা ভাড়া করেন।

দিনভর বিল অঞ্চলে ঘুরে সন্ধ্যায় ফেরার পথে রাত সাড়ে ৭টার দিকে চাটমোহর উপজেলার হান্ডিয়াল বিল এলাকার কাটাজোলায় অন্য একটা নৌকার সাথে ধাক্কা লেগে আমাদের নৌকাটি ডুবে যায়।

এসময় নৌকা যাত্রীদের চিৎকারে আশপাশের নৌকা ও লোকজন ছুটে এসে ডুবে যাওয়া নৌকার যাত্রীদের উদ্ধার তৎপরতা চালান। ফলে অনেক যাত্রী প্রাণে বেচে গেছে।

দুর্ঘটনার পর প্রথম অবস্থায় উদ্ধারকারী কিশোর সুমন হোসেন জানায় আমি ঐ নৌকার পিছনে ছিলাম দুর্ঘটনার সময় আমি প্রথমে মানুষ-জনকে উদ্ধার করি। এ মধ্যে ৫ জন নিখোঁজ ছিল। সুমন আরও জানায় নৌকায় বেড়ানোর সময় নৌকার ছাদের উপর (ছই) উপর উঠে সেলফি উঠাতে গিয়ে ছই ভেঙ্গে বিলের পানিতে ডুবে যায় নৌকা।

এদিকে ডুবে যাওয়া নৌকার অবস্থান শনাক্ত করা হয়েছে জানিয়ে পাবনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক সাইফুল ইসলাম জানান, বাকি নিখোজদের উদ্ধারে অভিযান চলছে। ইতিমধ্যেই পানির নিচে ডুবে যাওয়া নৌকার অবস্থান জানা গেছে।

Leave a Reply


এই বিভাগের আরো

সর্বশেষ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: