,


আশুগঞ্জের তালশহর পশ্চিম পাড়া ঠাকুর বাড়িতে শ্রী শ্রী রহ্মা কালী মায়ের পূজা পালিত

আশুগঞ্জের তালশহর পশ্চিম পাড়া ঠাকুর বাড়িতে শ্রী শ্রী রহ্মা কালী মায়ের পূজা পালিত

আশুগঞ্জ প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর পশ্চিম পাড়া ঠাকুর বাড়িতে শ্রী শ্রী রহ্মা কালী মায়ের ৫৬ তম পূজা পালিত হয়েছে, ৫ ই মার্চ মঙ্গলবার দিবাগত রাত্রে।

পূজা উপলহ্মে সনাতন ধর্মাবলম্বী হিন্দু ধর্মের শত শত নারী – পুরুষ বক্তবৃন্দ রহ্মা কালী মন্দিরে এসে ভীর জমায়, ওঁ জয়ন্তী মঙ্গলা কালী, ভদ্র কালী কপালিনী, দূর্গা শিবা হ্মমা ধাত্রী, স্বাহা স্বধা নমোহস্তুতে, ওঁ ক্রীং ক্রীং শ্রী মদ রহ্মা কালী কায়ৈ নমঃ মন্ত্র পাঠের মধ্যদিয়ে পূজা শুরু হয়।

পূজা কমিটির সভাপতি দূর্গাঠাকুর তলাপ্রাত্র বলেন, স্বর্গীয় উমারাণী তলাপ্রাত্র, ঢাক – ঢোল বাজিয়ে গ্রামের মানুষ নিমন্ত্রণ করে প্রতি বৎসর শিব চতুর্দ্দশী তিথির পরদিন অমাবস্যা তিথিতে পূজা করতেন, এভাবে ৩৮ বৎসর যাবৎ অক্লান্ত পরিশ্রম করে সমস্ত পূজা – পার্ব্বণ করে গেছেন। উনার জন্য পণ্ডিতগণ এনে, মা রহ্মা কালী মন্দির স্হাপন করা হয়।

উনি ৩৮ বৎসর পূজা করিতে করিতে আদ্যা শক্তি মহামায়া দর্শন পান। সারা বাংলাদেশে আদ্যা শক্তি মহামায়ার দয়ায় লহ্ম লহ্ম মানুষকে ঐশ্বরিক গুণাগুণ দেখিয়ে গেছেন।

এখনো হাজার হাজার ভক্তবৃন্দের আগমন ঘটে বলে জানান তিনি।

পূজা কমিটির পরিচালক, ডঃ শংকর ঠাকুর তলাপ্রাত্র বলেন, আমরা অত্যন্ত দুঃখের সহিত জানাইতেছি যে, আমাদের পরমারাধ্য মাতৃদেবী স্বর্গীয় উমারাণী তলাপ্রাত্র গত ২৯ শে চৈত্র ১৪১১ বাংলা, ১২ ই এপ্রিল ২০০৫ ইং রোজ মঙ্গলবার বিকেল ৪-২০ মিনিটে সৎজ্ঞানে স্ব ইচ্ছায় উনার নির্দিষ্ট তারিখ বার ও সময় অনুযায়ী ইহলোকের মায়া – মমতা ত্যাগ করিয়া পরলোক গমন করিয়াছেন।

উল্লেখ্য : যে স্বর্গীয় উমারাণী তলাপ্রাত্র, আদ্যাশক্তি মহামায়ার ৩৮ বৎসর যাবৎ পূজারত ছিলেন। বর্তমানে উনার স্বামী দুর্গা ঠাকুর তলাপ্রাত্র, পূজা পার্ব্বণ ক্রিয়া – কর্ম করে থাকেন।

তাছাড়াও পূজা অনুষ্টানে উপস্হিত ছিলেন, অর্জিত ঠাকুর তলাপ্রাত্র, ও অর্জুন ঠাকুর তলাপ্রাত্র। পরে প্রসাদ বিতরণ ও বিশ্ব শান্তি – মঙ্গল কামনার মধ্যদিয়ে পূজার কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply


এই বিভাগের আরো

সর্বশেষ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: