,


মৌলভীবাজারের বড়লেখায় ‘ফণি’ মোকাবেলায় প্রশাসনের মাইকিং

মৌলভীবাজারের বড়লেখায় ‘ফণি’ মোকাবেলায় প্রশাসনের মাইকিং

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় ঘূর্ণিঝড় ‘ফণি’র প্রভাব মোকাবেলায় সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছে উপজেলা প্রশাসন।

ইতিমধ্যে উপজেলাজুড়ে মাইকিং করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ মাইকিং শুরু হয়।

এদিকে বৃহস্পতিবার রাতে প্রশাসনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে পাহাড়ের পাদদেশে বসবাসরত সকল জনসাধারণকে পাহাড় ধ্বসের আশঙ্কায় দ্রুত নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ৯টি আশ্রয় কেন্দ্র।

ফণীর প্রভাবে আকস্মিক বন্যা হবার উপক্রম বা অন্য কোনো কারণে ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনা তৈরি হলে বন্যা আশ্রয়ন কেন্দ্রে প্রাথমিকভাবে অবস্থান নেওয়ার জন্য ওইসব এলাকার বাসিন্দাদের প্রশাসনের পক্ষ থেকে আহ্বান করা হয়।

আশ্রয়কেন্দ্রগুলো হচ্ছে- উপজেলার বর্ণি সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাংগাউটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, আজিমগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়, দ্বিতীয়ারদেহী সরকারী প্রাথমিক বিদ্যালয়, দাশেরবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়, ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, টেকাহালী উচ্চ বিদ্যালয়, ইউনাইটেড উচ্চ বিদ্যালয়, পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়।

এছাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে কন্ট্রোল রুমের দায়িত্ব দেওয়া হয়েছে। যে কোনো সমস্যায়, জরুরী প্রয়োজনে কন্ট্রোল রুমের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার মুঠোফোন ০১৭০০৭১৭১৩৯ নম্বরে কল করার জন্য বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বৃহস্পতিবার রাতে বলেন, ‘প্রাথমিকভাবে স্কুল কাম ৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ওইসব স্কুলের প্রধান শিক্ষকদের প্রয়োজনীয় নির্দেশ প্রদান করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলোর চাবি নিয়ে দপ্তরি কিংবা অন্য কেউ যাতে সার্বক্ষণিক তৎপর থাকেন সেটা বলা হয়েছে।

এছাড়া পরিস্থিতি বুঝে যদি আশ্রয় কেন্দ্র বাড়াতে হয়। বাড়ানো যাবে। সেরকম প্রস্তুতিও প্রশাসকের পক্ষ থেকে নেওয়া হয়েছে।’

Leave a Reply


এই বিভাগের আরো

সর্বশেষ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: