,


সৈয়দপুরে পরিচর্যা শেষে শকুন অবমুক্ত

সৈয়দপুরে পরিচর্যা শেষে শকুন অবমুক্ত

সৈয়দপুর প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে সামাজিক বন বিভাগ ও বন্যপ্রাণী উদ্ধার ও সামায়িক পরিচর্ষা কেন্দ্রে নিবিড় পরিচর্যা শেষে এক শকুন পাখিকে অবমুক্ত করা হয়।

রবিবার (৫ মে) সকাল ১১ টায় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম.গোলাম কিবরিয়া উপস্থিত থেকে ওই শকুন অবমুক্ত করেন।

এছাড়া উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর সামাজিক বনায়ন নার্সারী ও প্রশিক্ষন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হাসান, বন বিভাগের শরিফুল, রতন, পাখি ও পরিবেশ সুরক্ষায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, সহ-সভাপতি খুরশিদ জামান কাকন, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব জনি, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, অর্থ সম্পদাক মামুন সাখাওয়াত, বন পরিবেশ বিষয়ক সম্পাদক মোরছালিন, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক রাকিব হাসান, কার্যকরি সদস্য রফিক, সোহেল রানা ইউএস, সোহেল রানা, আসাদুজ্জামান, সোহেল রানা, সুলতান প্রমুখ।

উল্লেখ্য যে গত ২ মে নীলফামারী সদর উপজেলা গোড়গ্রাম ইউনিয়নের বড়াইবাড়ী গ্রামের মহুবুল ইসলামের বাড়ী থেকে অসুস্থ অবস্থায় শুকুনটি উদ্ধার করে সামাজিক বন বিভাগ ও সেতুবন্ধনের সদস্যরা। তার আগে গত ২৩ এপ্রিল সিংড়া ফরেস্ট থেকে বন বিভাগ ও পরিবেশ প্রকৃতি বিষয়ক সংস্থা ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অব নেচারের (আইইউসিএন) এর উদ্যোগে ৭ টি শকুন পরিচর্যার মাধ্যমে অবমুক্ত করা হয় তার মধ্যে এটি একটি। যার টোকেন নম্বর এ-৪।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: