,


কৃষকের ক্ষেতের ধান কেটে ঘরে তুলে দিলেন পাবনা ছাত্রলীগ

কৃষকের ক্ষেতের ধান কেটে ঘরে তুলে দিলেন পাবনা ছাত্রলীগ

পাবনা প্রতিনিধিঃ ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের ক্ষেতের ধান কেটে ঘরে দিলেন পাবনা জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বৃহস্প্রতিবার পাবনা সদরের আফরীর একটি ক্ষেতে ধান কেটে দেন তারা। সুকচাঁদ মিয়া নামের ঐ কৃষক ধান কাটা নিয়ে বিপাকে ছিলেন। ছাত্রলীগের নেতৃবৃন্দ বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দিলেন।

কৃষক সুকচাঁদ জানান, কামলা দিয়ে ধান কাটার মতো সামর্থ আমার নেই। ধান পেকে যাওয়ার পরেও এই ধান নিয়ে বিপাকে ছিলাম আজ এসব ছেলেরা এসে আমার ধান কেটে ঘরে দিয়ে গেলেন। জেলা ছাত্রলীগ সভাপতি গত দুইদিন আগে ফেসবুকের স্ট্যাটাসের মাধ্যমে জেলা ছাত্রলীগকে অসহায় কৃষকের পাশে থাকার জন্য সবাইকে আহ্বান জানান। এর পরই খবর পায় আফরীতে একজন কৃষক ধান কাটা নিয়ে বিপাকে আছে এর ধারাবাহিকতায় তারা সেখানে যায় এবং ধান কেটে কৃষকের ঘরে তুলে দেন।

ছাত্রলীগের এ উদ্যোগে সবাই শুকামনা জানায় জেলা ছাত্রলীগ সভাপতি শিবলী ৬০ সদস্য একটি দল নিয়ে ক্ষেতে ধান কেটে দিয়ে আসেন, শিবলী জানায় আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে। পাবনা জেলা সকল ইউনিট নিদেশ দেওয়া হয়েছে কৃষক যেন কোথায় অসহায় হয়ে না থাকে।

জেলা ছাত্রলীগের সভাপতি বলেন পাবনা জেলা ছাত্রলীগ অতীতেও মানুষের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। কৃষক মাঠে খাদ্য উৎপাদন তাদের জন্যই আমরা বেচে থাকি। এই কৃষকই শ্রেষ্ঠ সন্তান তাদের সহযোগিতা করতে হবে। আশা করি কৃষকরা তাদের নায্য মূল্য পাবে।

জেলা ছাত্রলীগের এ কার্যক্রম উপস্থিত ছিলেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আলী, নাজিউর রহমান খান, পাবনা এডওয়ার্ড কলেজ ছাত্রলীগের সহসভাপতি আব্দুর রহিম এছাড়া জেলা ছাত্রলীগের সজল পারভেজ মির্জা নাসিদ রানাসহ অনেকেই উপস্থিত থেকে ধান কাটায় অংশগ্রহণ করেন জেলা ছাত্রলীগের প্রায় ৬০ সদস্যর একটি দল।

আগামীকাল চর আশুতোষপুর একটি ক্ষেতের ধান কাটবেন ধান ছাত্রলীগ। এ বিষয়ে দিক নিদেশ প্রদান করা হয়েছে বলে জানান ছাত্রলীগ।

ছাত্রলীগের এমন প্রশনীয় উদ্যোগে সাধুবাদ জানান সর্বস্তরের মানুষ তারা বলেন ছাত্রলীগের মত বৃহৎ একটি শক্তি যদি মানুষের কল্যাণে কাজ করে যায় সোনার বাংলা নির্মাণ সহজ হবে।

Leave a Reply


এই বিভাগের আরো

সর্বশেষ

%d bloggers like this: