,


ডাকসুর খসড়া বাজেটের আকার ১ কোটি ৮৯ লাখ টাকা
ডাকসুর খসড়া বাজেটের আকার ১ কোটি ৮৯ লাখ টাকা

ডাকসুর খসড়া বাজেটের আকার ১ কোটি ৮৯ লাখ টাকা

ডেস্ক রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) দ্বিতীয় কার্যনির্বাহী সভা (বাজেট সভা) বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এই সভা সামনে রেখে ডাকসুর পক্ষ থেকে ১ কোটি ৮৯ লাখ টাকার একটি খসড়া বাজেট প্রস্তুত করা হয়েছে।

ডাকসুর ভিপি নুরুল হক প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন। তবে বাজেট সভায় আলোচনার পর ডাকসুর চলতি বর্ষের বাজেট চূড়ান্ত হবে। এ ছাড়া আলোচ্যসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্যপদ দেওয়া বিষয়টি রয়েছে।

এর আগে প্রথম কার্যনির্বাহী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্যপদ দেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছিল। তবে সেই সভায় ডাকসুর ভিপি নুরুল হক ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন ওই প্রস্তাবে দ্বিমত পোষণ করেছিলেন।


এ বিষয়ে আজ বুধবার রাতে ভিপি নুরুল হক প্রথম আলোকে বলেন, তিনি এখনো আগের অবস্থানেই আছেন। ছাত্রলীগ গায়ের জোরে সবকিছু আদায় করতে চায় বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবারের ওই আলোচ্যসূচিতে ডাকসুর বার্ষিক বাজেট প্রণয়নসহ শিক্ষার্থীদের স্বাস্থ্যবিমার আওতায় আনা এবং ক্যাম্পাসে গণপরিবহন নিয়ন্ত্রণ ও রিকশাভাড়া নির্ধারণের বিষয়ও রয়েছে। এ ছাড়া রয়েছে প্রথম কার্যনির্বাহী সভার কার্যবিবরণী নিশ্চিতকরণের বিষয়টি।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: