,


ঈদের ছবি গুলি কেমন চলছে?
ঈদের ছবি গুলি কেমন চলছে?

ঈদের ছবি গুলি কেমন চলছে?

বিনোদন ডেস্কঃ ঈদ উপলক্ষে খুলনা নগরের পাঁচটি সিনেমা হলে চলছে তিনটি ছবি। শঙ্খ ও লিবার্টি সিনেমা হলে ঈদের দিন থেকে চলছে পাসওয়ার্ড ছবিটি। সোসাইটি সিনেমা হলে চলছে উত্তম আকাশ পরিচালিত বয়ফ্রেন্ড।
সঙ্গীতা ও চিত্রালী সিনেমা হলে চলছে নোলক। শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত খুলনা নগরের শঙ্খ, সোসাইটি ও সঙ্গীতা সিনেমা হল ঘুরে দেখা গেছে, দর্শক নেই বললেই চলে।
শঙ্খ সিনেমা হলের ব্যবস্থাপক রেজাউল করিম জানান, হলটিতে দর্শক ধারণক্ষমতা প্রায় এক হাজার। ঈদের দিন প্রথম শোতে দর্শকের চাপ ছিল কিছুটা বেশি, তবে আশানুরূপ নয়। গতকাল তিনটার শোতে দেড় শ জনের মতো দর্শক হয়েছে বলে জানান তিনি।
সোসাইটি সিনেমা হলে গতকাল বেলা তিনটার শোতে দর্শক ছিলেন হাতে গোনা কয়েকজন। সঙ্গীতা সিনেমা হলে দর্শক ধারণক্ষমতা প্রায় ৮০০। ঈদের দিন ওই হলে সাড়ে ৩০০–র বেশি দর্শক হলেও গতকাল ছিল খুবই কম।
খালিশপুর এলাকার লিবার্টি সিনেমা হলের ব্যবস্থাপক মো. শাহজাদা ইমরান বলেন, ঈদের প্রথম দুই দিন মোটামুটি দর্শক সমাগম হয়েছিল। গতকাল থেকে দর্শক কমে গেছে।

গাজীপুরে দর্শকের সন্তোষজনক উপস্থিতি
গাজীপুরের টঙ্গীতে তিনটি হল ছিল। চলছে একটি—চম্পাকলি। চম্পাকলিতে চলছে পাসওয়ার্ড।
চম্পাকলি হলের মালিক সালাহ উদ্দিন সরকার প্রথম আলোকে বলেন, গাজীপুরের বেশির ভাগ মানুষ অন্য জেলার। ঈদের ছুটিতে সবাই বাড়ি চলে গেছে। তারপরও দর্শক উপস্থিতি সন্তোষজনক।

বগুড়ায়ও হতাশা
সোনিয়া সিনেমা হলে চলছে পাসওয়ার্ড ছবিটি।
ঈদের দিন ছবিটি দর্শকদের ভালো প্রশংসা কুড়ালেও ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত দর্শক উপস্থিতি হতাশাব্যঞ্জক বলে জানান সোনিয়া সিনেমা হলের মালিক রফিকুল ইসলাম।
তিনি হতাশার সুরে বলেন, ঈদের দিন থেকে এ পর্যন্ত ১০টা শোতে পাসওয়ার্ড চললেও এখন পর্যন্ত কোনো শো হাউসফুল হয়নি।
শহরের নওয়াবাড়ি সড়কে আল আমিন কমপ্লেক্সের চতুর্থ তলায় অবস্থিত একমাত্র সচল সোনিয়া সিনেমা হলে একসঙ্গে বসতে পারেন ৮০০ দর্শক। অথচ ঈদের ছবিতেও শুক্রবারের বৈকালিক শোতে ডিসি, মিডল স্টল ও ফ্রন্ট স্টল মিলে ছিল শ দেড়েক দর্শক। ঈদের দিন থেকে অধিকাংশ শোতে দর্শকখরার একই চিত্র।
তবে বগুড়ার পাঁচ তারকা হোটেল মম ইন মুভি থিয়েটার কাম মিনি সিনেপ্লেক্সে পাসওয়ার্ড ছবিটি ভালো চলছে বলে জানালেন হোটেলের চেয়ারম্যান এবং টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপিকা হোসনে আরা।

কুমিল্লায় কখনো ভালো, কখনো মন্দ
কুমিল্লা নগরের চকবাজার এলাকার একমাত্র সিনেমা হল রূপালীতে চলছে বাংলা সিনেমা পাসওয়ার্ড। শুক্রবার ছুটির দিন উঁকি দিয়ে প্রেক্ষাগৃহের ভেতরটা দেখে মনে হলো, অনেক দিন পর যেন প্রাণ ফিরে পেল কুমিল্লা নগরের একমাত্র সিনেমা হলটি। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এই হলে অন্যবারের তুলনায় এবার দর্শক বেড়েছে। ঈদের দিন পুরো প্রেক্ষাগৃহ দর্শকপূর্ণ ছিল। বৃহস্পতিবার তিনটার শোতে ৫১১ আসনের এই প্রেক্ষাগৃহে ৩০০ জন দর্শক ছিল।
রূপালী সিনেমা হলের ব্যবস্থাপক শ্যামল সাহা বলেন, ‘অন্যবারের চেয়ে এবার দর্শক বেশি আসছে। ঈদ ঘিরে দর্শক বেড়েছে।’

প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছেন শেখ আল-এহসান, খুলনা; মাসুদ রানা, গাজীপুর; আনোয়ার পারভেজ, বগুড়া এবং গাজীউল হক, কুমিল্লা

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: