,


যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বলায় সম্পাদক ও চ্যানেলের মালিকসহ গ্রেপ্তার ৩
যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বলায় সম্পাদক ও চ্যানেলের মালিকসহ গ্রেপ্তার ৩

যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বলায় সম্পাদক ও চ্যানেলের মালিকসহ গ্রেপ্তার ৩

ডেস্ক রিপোর্টার : ভারতে একটি চ্যানেলের মালিক, চ্যানেলটির সম্পাদক ও একজন ফ্রিল্যান্স সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগ এনে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রশান্ত কানোজিয়া নামের ওই সাংবাদিককে গতকাল শনিবার দিল্লিতে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে উত্তর প্রদেশের পুলিশ। অভিযোগ উঠেছে, প্রশান্ত কানোজিয়া এক টুইট বার্তায় যোগী আদিত্যনাথ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছিলেন। শনিবার সন্ধ্যাতেই নেশন লাইভ নামের একটি চ্যানেলের সম্পাদক ও মালিককে নয়ডা থেকে গ্রেপ্তার করা হয়। যোগী আদিত্যনাথ সম্পর্কে মানহানিকর বিষয় প্রচারের অভিযোগ আছে তাঁদের বিরুদ্ধে।

দিল্লির পশ্চিম বিনোদনগরে নিজের বাড়ি থেকে গ্রেপ্তার হন প্রশান্ত কানোজিয়া। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে। টুইটার ও ফেসবুকে একটি ভিডিওচিত্র শেয়ার করেছিলেন প্রশান্ত। ওই ভিডিওতে দেখা গেছে-এক নারী যোগী আদিত্যনাথের কার্যালয়ের বাইরে সাংবাদিকদের বলছেন যে, তিনি নাকি মুখ্যমন্ত্রীকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন! প্রশান্তকে তথ্য আইনের ৬৬ ধারায় গ্রেপ্তার করা হয়েছে।

প্রশান্ত কানোজিয়া ফ্রিল্যান্স সাংবাদিক। তিনি বেশ কয়েকটি সংবাদমাধ্যমের সঙ্গে জড়িত। দিল্লি থেকে গ্রেপ্তারের পর প্রশান্তকে লক্ষ্ণৌ পাঠানো হয়েছে।

আরেক মামলায় নেশন লাইভ নামের একটি চ্যানেলের মালিক ঈশিকা সিং ও চ্যানেলটির সম্পাদক অনুজ শুক্লাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় নয়ডা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এদিকে সাংবাদিক গ্রেপ্তারের এই ঘটনায় ভারতজুড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তোলপাড় শুরু হয়েছে। ভারতের সংবাদমাধ্যমের সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড অব ইন্ডিয়া এই গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে। টুইটারে অনেকেই সাংবাদিক গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন। এডিটরস গিল্ড অব ইন্ডিয়া বলেছে, এর মধ্য দিয়ে সংবাদমাধ্যমের স্বাধীনতা ও মত প্রকাশের স্বাধীনতায় বাধা দেওয়ার চেষ্টা চলছে।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: