,


'বাংলাদেশে গণতন্ত্র বলতে কিছু নেই'

‘বাংলাদেশে গণতন্ত্র বলতে কিছু নেই’

ডেস্ক রিপোর্টারঃ বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, দাবি আদায়ের একমাত্র পথ আন্দোলন। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমেই সকল দাবি আদায় করতে হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের’ ব্যানারে মানববন্ধনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ দেশে নির্বাচনের মধ্য দিয়ে সরকার পরিবর্তনের সব পথ বন্ধ করে দেয়া হয়েছে। পাকিস্তান আমলে আন্দোলন করে দাবি আদায় করা হয়েছে। এমনাকি স্বাধীনতার পরবর্তী সময়েও আন্দোলন করে দাবি আদায় করা হয়েছে। তাই আন্দোলনের মাধ্যমেই সকল দাবি আদায় করতে হবে।

‘খালেদা জিয়াকে কোর্ট জামিন দিলে সরকারের কোনো আপত্তি থাকবে না’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের কথা উল্লেখ করে দুদু বলেন, সরকারের কারণেই খালেদা জিয়া কারাগার থেকে বের হতে পারছেন না। বাংলাদেশে গণতন্ত্র বলতে কিছু নেই, বিচার বলতে কিছু নেই। দেশে আইনশৃংখলা বলতে কিছু নেই। সরকার যদি কোনো বাধার না দেয় তাহলে খালেদা জিয়া মুক্তি পাবেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: