,


শেখ হাসিনার নেতৃত্বে বাঙ্গালী জাতীকে ঐক্যবদ্ধকরে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে হবে
শেখ হাসিনার নেতৃত্বে বাঙ্গালী জাতীকে ঐক্যবদ্ধকরে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে হবে

শেখ হাসিনার নেতৃত্বে বাঙ্গালী জাতীকে ঐক্যবদ্ধকরে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে হবে

পাবনা প্রতিনিধিঃ বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙ্গালী জাতীকে ঐক্যবদ্ধকরে দেশকে ধাপে ধাপে উন্নয়নের শীর্ষে রাষ্ট্রে নিয়ে যেতে সবাইকে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার জনমানুষকে ভালো ও সুখে রাখতে দিন-রাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
গতকাল শুক্রবার পাবনার আটঘরিয়া উপজেলায় ১ কোটি ৮৬ লাখ টাকা ব্যায়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্র ভবন শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এম.পি উপরোক্ত কথাগুলো বলেন। তিনি এসময় আরও বলেন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি। এখন বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক মুক্তিলাভ করেছি। এসময় তিনি বলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনত্ াবিরোধী শক্তিকে দেশে ফিরিয়ে এনে এমপি, মন্ত্রী বানিয়েছেন এবং বঙ্গবন্দুর খুনিদেন দেশ থেকে পালিয়ে যেতে সহযোগীতা করেছেন। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এম.পি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা এবং মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদ বীর মুক্তিযোদ্ধা, ২ লাখ সমভ্রম হারা মা-বোনের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সনের ঐতিহাসিক ৭ মার্চের ভাষনের ব্যাখ্যা উপস্থাপন করেন। এসময় তিনি আটঘরিয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম রতনের বক্তব্যের প্রেক্ষিতে উপজেলার সদর দেবোত্তর, লক্ষীপুর এবং বেরুয়ানে একটি করে স্থায়ী স্মৃতিসৌধ নির্মান করা হবে বলে ঘোষনা দেন।

আটঘরিয়া উপজেলা প্রশাসন এর আয়োজনে অনুষ্ঠানে বিশিষ অতিথির বক্তব্যদেন স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও মুজীব বাহিনীর সদস্য বীরমুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন বর্তমান সরকারের কল্যাণে স্কুল, কলেজের শিক্ষার্থীরা স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস বইয়ে পড়তে পারছেন।
পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যদেন পাবনা জেলার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. মোশারফ হোসেন, আটঘরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আ. লীগের সভাপতি মো. শহিদুল ইসলাম রতন, ঈশ^রদী উপজেলার চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান বিশ^াস, আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তানভীর ইসলাম, বেড়া পৌরসভার মেয়র মো. অব্দুল বাতেন, পাবনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. হাবিবুর রহমান হাবিব, আটঘরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. জহুরুল হক। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্যদেন আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. আকরাম আলী। এর আগে আটঘরিয়া উপজেলায় ১ কোটি ৮৬ লাখ টাকা ব্যায়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্র ভবন শুভ উদ্বোধন করেন অতিথিবৃন্দ। অনুষ্টানটি পরিচালনা করেন আটঘরিয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. সুলতান মাহমুদ।

Leave a Reply


এই বিভাগের আরো

সর্বশেষ

%d bloggers like this: