,


মুম্বাইয়ে ভারী বর্ষণে দেয়াল ধসে নিহত ১৫

মুম্বাইয়ে ভারী বর্ষণে দেয়াল ধসে নিহত ১৫

আন্তজাতিক ডেস্কঃ ভারতের মুম্বাইয়ে ভারী বর্ষণে দেয়াল ধসে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত ৬৯ জন।

মুম্বাইয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মুখপাত্র তানাজি কাম্বলে বার্তা সংস্থা এএফপিকে বলেন, গতকাল সোমবার স্থানীয় সময় দিবাগত রাত দুইটার দিকে শহরের উত্তর পশ্চিমের বস্তি এলাকায় ওই দেয়াল ধসে পড়ে। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নিচে আটকা পড়া ব্যক্তিদের উদ্ধারে কাজ করছেন।

ভারী বর্ষণের কারণে স্থবির হয়ে পড়েছে ভারতের বাণিজ্যিক এই শহর। আজ মঙ্গলবার শহরটিতে সরকারি ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গতকাল রাতে পৌর কমিশনের পক্ষ থেকে দেওয়া এক নির্দেশে স্কুল–কলেজও বন্ধ করে দেওয়া হয়েছে। প্রয়োজন না হলে জনসাধারণকে বাসার বাইরে না বের হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। মুম্বাইয়ের প্রধান বিমানবন্দর থেকে ফ্লাইটগুলোর গতিপথ ঘুরিয়ে দেওয়া হচ্ছে। গতকাল রাতে স্পাইস জেটের একটি বিমান রানওয়ে ছাড়িয়ে দূরে চলে গেলে মুম্বাইয়ে বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়েছে।

মুম্বাইয়ে গত রোববার থেকে টানা বৃষ্টি। প্লাবিত শহরের বিভিন্ন অঞ্চল। গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত মুম্বাইয়ে ১০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

পৌর কমিশনার প্রবীণ পরদেশি ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, সাধারণত জুন মাসে গড়ে ৫১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়ে থাকে। তবে গত দুই দিনেই ৫৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে, যা এক দশকের মধ্যে এখানে সর্বোচ্চ বৃষ্টিপাত।

গত শনিবার পুনেতে ভারী বৃষ্টিপাতে কোন্ধা এলাকায় একটি আবাসিক ভবনের পাশের দেয়াল ধসে ১৫ জন নিহত হয়।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: