,


আজ লাল জার্সি পরে খেলবে বাংলাদেশ
আজ লাল জার্সি পরে খেলবে বাংলাদেশ

আজ লাল জার্সি পরে খেলবে বাংলাদেশ

ডেস্ক রিপোর্টারঃ গত কয়েকটি বড় আসরের ন্যায় এবারও কয়েকটি দলকে অ্যাওয়ে জার্সি নিয়ে বিশ্বকাপে অংশ নিতে হয়েছে। এর মধ্যে রয়েছে বাংলাদেশও। যদিও এরই মধ্যে বিশ্বকাপে ভারতের বিপক্ষে হারার পর এজবাস্টনেই সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়েছে বাংলাদেশের। একইসঙ্গে গ্রুপ পর্বের ৯টি ম্যাচের ৮টিই শেষ হয়েছে। ফলে লর্ডসে আজ শুক্রবার বাংলাদেশের জয়-পরাজয় পয়েন্ট তালিকায় কোনো প্রভাব ফেলবে না। তবে সেমিফাইনালের হিসাব বাদ দিলে বিশ্বকাপটা যে বাংলাদেশের একেবারে খারাপ যায়নি, এটি প্রমাণ করতে মাশরাফিরা চাইবেন ম্যাচটা জিততে। মর্যাদার লড়াইয়ের এই ম্যাচে চিরচেনা জার্সি পড়ে খেলা হচ্ছে না টাইগারদের। আজ লাল জার্সি পরে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

কোনো খেলায় দুই দলের জার্সির রঙ মিলে গেলে, এক দলকে খেলতে হবে অ্যাওয়ে জার্সি পরে। সে হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের মূল জার্সির পরিবর্তে লাল জার্সি পরে মাঠে নামবে টাইগাররা। শুধু বুকের ওপর সবুজ এবং তার মধ্যে সাদা অক্ষরে দেশের নাম লেখা থাকবে এই জার্সিতে। এছাড়া পিঠের ওপর সাদা অক্ষরে খেলোয়াড়ের নাম ও জার্সি নম্বর থাকবে।

বিশ্বকাপে এখনও পর্যন্ত আটটি ম্যাচ শেষ হয়ে গেছে বাংলাদেশের। এর মধ্যে খেলেছে সাতটিতে। একটি ভেসে গেছে বৃষ্টিতে। এই আট ম্যাচের একটিতেও অ্যাওয়ে জার্সি পরে খেলতে নামতে হয়নি বাংলাদেশকে। তবে, শেষ ম্যাচটিতে পাকিস্তানের বিপক্ষে রঙ বদলে যাচ্ছে বাংলাদেশ দলের।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: