,


ট্রফিতে যাচ্ছে ছোটদের রঞ্জি বাংলাদেশের দল

ট্রফিতে যাচ্ছে ছোটদের রঞ্জি বাংলাদেশের দল

স্পোর্টস ডেস্কঃ ‘মিনি রঞ্জি’ খ্যাত ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট খেলতে ভারত যাচ্ছে বিসিবি একাদশ। শক্তিশালী এই দলে রাখা হয়েছে তাসকিন আহমেদ, আবু জায়েদ, মুমিনুল হক ও নুরুল হাসানের মতো ক্রিকেটারদের।
ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যৎ তারকারা উঠে আসে এই টুর্নামেন্ট থেকে। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো থেকে সেরা খেলোয়াড়েরাই মূল রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ পায় বলে এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে ‘মিনি রঞ্জি’। বলা হচ্ছিল ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের কথা। এই টুর্নামেন্ট খেলতে ভারত যাচ্ছে বিসিবি একাদশ।

প্রথমবারের মতো এই টুর্নামেন্টে খেলার জন্য বিদেশের একটি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। সে কারণেই ডাক পেয়েছে বিসিবি একাদশ। টুর্নামেন্টটা খেললে খেলোয়াড়দের মধ্যে টেস্ট খেলার মানসিকতা গড়ে উঠবে, এই আশায় বেশ শক্তিশালী দল ঘোষণা করেছে বিসিবি। দলে আছেন তাসকিন আহমেদ, মুমিনুল হক, আবু জায়েদ, নুরুল হাসানের মতো তারকারা। সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আরিফুল হক, জহুরুল ইসলামের মতো পরিচিত মুখও খেলবেন বিসিবি একাদশের হয়ে।

১৬টি দল চারটি জোনে বিভক্ত হয়ে খেলবে এই টুর্নামেন্ট। প্রতি জোন থেকে শীর্ষ দল উঠবে সেমিফাইনালে। বিসিবি একাদশ স্থান পেয়েছে ‘বি’ জোনে। বিসিবি একাদশের সঙ্গে এই জোনে আরও আছেন সদ্য রঞ্জি জয়ী বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন, কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশ ও ডক্টর ডি.ওয়াই. পাতিল ক্রিকেট অ্যাকাডেমি। জুলাই মাসের ১০ তারিখ থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটি শেষ হবে আগস্টের ছয় তারিখে। বেঙ্গালুরু ও মাইসোরের কিছু ভেন্যুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ম্যাচ গুলি।

বিসিবি একাদশ: তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, নাজমুল হাসান শান্ত, মুমিনুল হক, এবাদত হোসেন, রবিউল হক, জহুরুল ইসলাম, আরিফুল হক, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, নাঈম হাসান, নুরুল হাসান, শহীদুল ইসলাম।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: