,


কোহলি-রোহিত শীর্ষস্থান ধরে রাখলেন

কোহলি-রোহিত শীর্ষস্থান ধরে রাখলেন

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ শেষ পর্যায়ে চলে এসেছে। আর মাত্র তিনটি ম্যাচের পরেই জানা যাবে আগামী চার বছরের জন্য কার হাতে উঠবে বিশ্বসেরার মুকুট। এর আগে, এবার সেমিফাইনালে লড়াই করার অপেক্ষায় ভারত-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড-নিউজিল্যান্ড। সেমির লড়াই শুরুর আগে ব্যাটসম্যানদের র‌্যাংকিং প্রকাশ করলো ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে নিজেদের অবস্থান ধরে রেখেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মা।

ভারত অধিনায়ক কোহলি শীর্ষে এবং রোহিত রয়েছেন দ্বিতীয় স্থানে। কোহলির রেটিং ৮৯১, রোহিতের ৮৮৫। এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত। ৮ ইনিংসে ৫টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ৬৪৭ রান করেছেন তিনি। ৮ ইনিংসে ৫টি হাফ-সেঞ্চুরিতে ৪৪২ রান করেছেন কোহলি। তিনি রয়েছেন রান সংগ্রহের তালিকায় নবমস্থানে।

র‌্যাংকিং-এ বেশি উন্নতি হয়েছে পাকিস্তানের বাবর আজম ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের। চার ধাপ করে এগিয়েছেন তারা। ৮২৭ রেটিং নিয়ে সপ্তম থেকে তৃতীয়স্থানে উঠে এসেছেন বাবর। চলমান বিশ্বকাপে ৮ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরিতে ৪৭৪ রান করেছেন বাবর।
৭ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ৪৮১ রান করেছেন উইলিয়ামসন। তাই শীর্ষ দশে প্রবেশ করেছেন তিনি। ৭৯০ রেটিং নিয়ে অষ্টমস্থানে রয়েছেন উইলিয়ামসন।

আইসিসি’র ব্যাটসম্যানদের র‌্যাংকিং :
১. বিরাট কোহলি (ভারত) ৮৯১
২. রোহিত শর্মা (ভারত) ৮৮৫
৩. বাবর আজম (পাকিস্তান) ৮২৭
৪. ফাফ ডু-প্লেসিস (দক্ষিণ আফ্রিকা) ৮২০
৫. রস টেইলর (নিউজিল্যান্ড) ৮১৩
৬. ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) ৮০৩
৭. জো রট (ইংল্যান্ড) ৭৯১
৮. কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড) ৭৯০
৯. কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা) ৭৮১
১০. অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া) ৭৭৮

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: