,


আলিয়া ভাট বাবার ছবিতে শুধু অভিনয় নয়, গাইবেনও
আলিয়া ভাট বাবার ছবিতে শুধু অভিনয় নয়, গাইবেনও

আলিয়া ভাট বাবার ছবিতে শুধু অভিনয় নয়, গাইবেনও

ডেস্ক রিপোর্টারঃ গল্প ফুরিয়ে গেছে কি না, কে জানে। অথবা বলিউডের পরিচালক, প্রযোজকেরা সবাই যেন কেমন স্মৃতিকাতর হয়ে পড়েছেন। তাই নিজেদের কাজ আবারও বড় পর্দায় ফিরে দেখছেন তাঁরা। এই যেমন ধরুন মহেশ ভাট। ১৯৯১ সালে তিনি নির্মাণ করেছিলেন ব্লকবাস্টার ছবি ‘সড়ক’। সেই ‘সড়ক’ আবারও ফিরছে ‘সড়ক ২’ নামে। আর ‘সড়ক ২’ দিয়ে দীর্ঘদিন পর আবারও পরিচালনায় ফিরছেন পরিচালক মহেশ ভাট। আর এই ছবি দিয়েই অনেক দিন পর আরও ফিরছেন মহেশ ভাটের মেয়ে, আলিয়া ভাটের সৎবোন, অভিনেত্রী পূজা ভাট।

‘সড়ক’-এ অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত, পূজা ভাট। নতুন ‘সড়ক’-এও দেখা যাবে তাঁদের। সেই সঙ্গে প্রথমবারের মতো বাবার পরিচালনায় অভিনয় করবেন আলিয়া ভাট। আর আলিয়ার বিপরীতে দেখা যাবে আদিত্য রায় কাপুরকে। এসব তো মোটামুটি পুরোনো খবর। নতুন খবর হলো, শুধু অভিনয় নয়, এই ছবির একটি গানে কণ্ঠও দেবেন আলিয়া ভাট। নিজেকে ‘বাথরুম সিঙ্গার’ হিসেবে দাবি করলেও এর আগেও একাধিক ছবিতে গেয়েছেন আলিয়া ভাট।

এই ছবির কাছের এক সূত্র এএনআইকে জানিয়েছে, এটা একটা রোমান্টিক গান। আর ছবির খুব গুরুত্বপূর্ণ মুহূর্তে এই গানটি আসবে। তাই মহেশ ভাট গানটির বিষয়ে খুবই সতর্ক। আগস্ট থেকে এই ছবির শুটিং শুরু হবে বলেও জানায় ওই সূত্র। এই গানের সংগীতায়োজন করবেন বাঙালি সংগীত পরিচালক জিৎ গাঙ্গুলি। আলিয়ার গলার পিচ ও ভয়েস মডুলেশন বোঝার জন্য আলিয়া পুরোনো গানটিই গেয়ে রেকর্ড করে পাঠিয়েছেন। মহেশ ভাটের পরামর্শ অনুসারে গানের লিরিক নতুন করে লেখা হবে। তখন নতুন গানে আবার কণ্ঠ দেবেন আলিয়া। আর তখন রেকর্ড করা গানটিই ব্যবহৃত হবে সিনেমায়।


মহেশ ভাট সর্বশেষ ছবি পরিচালনা করেছেন ১৯৯৯ সালে। ছবিটির নাম ছিল ‘কার্তুজ’। অন্যদিকে পূজা ভাটকে সর্বশেষ দেখা গেছে ২০০১ সালে, ‘এভরবডি সেইজ আ’ম ফাইন’ ছবিতে। তবে আলিয়া ভাট আগেই জানিয়েছেন, ‘সড়ক’ ছবির মূল অভিনেতা সঞ্জয় দত্তই তাঁর বাবাকে পরিচালক হিসেবে ফিরিয়ে আনার পেছনে মূল কলকাঠি নেড়েছেন। আর বোনকে আবারও অভিনয়ে রাজি করিয়েছেন তাঁর বাবা মহেশ ভাট।


আর পরিচালক হিসেবে তাঁর বাবা কেমন, সেই সম্পর্কে নাকি ন্যূনতম ধারণা নেই তাঁর। তাই পরিচালক তাঁর বাবা কেমন, সেটি জানার জন্য যেন তর সইছে না আলিয়ার। এই সিনেমায় আরও দেখা যাবে বাঙালি অভিনেতা যীশু সেনগুপ্তকেও।

পুরোনো ‘সড়কে’ দেখা গিয়েছিল একজন তরুণ গাড়িচালক সঞ্জয় দত্তকে যৌনকর্মী পূজা ভাটের প্রেমে পড়তে। ছবিতে মহেশ ভাটের স্ত্রী সোনি রাজদানকে দেখা গিয়েছিল সঞ্জয় দত্তর বোনের ভূমিকায়। যৌন রোগের সংক্রমণে যে বোন মারা যাওয়ার পর জীবনটা কেমন ধূসর ঘোলাটে হয়ে যায় সঞ্জয় দত্তর। সেই সঞ্জয় দত্তকেই দেখা গিয়েছিল পূজা ভাটকে সাহায্য করতে, আশ্রমের ভণ্ড গুরুর মুখোশ খুলে আসল চেহারা সবার সামনে আনতে।

যা হোক, দীর্ঘদিন পর বাবা আর দুই কন্যা মিলে কী করেন, সেটাই দেখার অপেক্ষা। আর সেই অপেক্ষার পালা ঘুচবে ২০২০ সালের ২৫ মার্চ। কেননা সেদিনই মুক্তি পাবে ‘সড়ক ২’।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: