,


‘ভাটিয়ালে’র পাঁচ বছর পূর্তি উৎসব ও সম্মাননা প্রদান
‘ভাটিয়ালে’র পাঁচ বছর পূর্তি উৎসব ও সম্মাননা প্রদান

‘ভাটিয়ালে’র পাঁচ বছর পূর্তি উৎসব ও সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টারঃ  ফেনী থেকে প্রকাশিত শিল্প সাহিত্যের ত্রৈমাসিক, ‘ভাটিয়ালে’র পাঁচ বছর পূর্তি বর্নিল আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। কাগজটির পাঁচ বছর পূর্তি, সাহিত্য সভার আত্ম প্রকাশ ও সম্মাননা প্রদান-এ তিন পর্বে সাজানো হয়েছে পুরো অনুষ্ঠান। শুক্রবার (১২ জুলাই) ফেনী জেলা পরিষদের ড. সেলিম আল দীন মিলনায়তনে অনুষ্ঠিত এ উৎসবে অংশ গ্রহণ করেন ভাটিয়ালের লেখক, পাঠক, সদস্য ও শুভাকাঙ্খীরা।
এডভোকেট রাশেদ মাযহারের সঞ্চালনায়, ভাটিয়ালের উপদেষ্টা সম্পাদক আরিফুল আমিন রিজভীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভাটিয়াল সম্পাদক আলমগীর মাসুদ। বক্তব্য রাখেন, প্রধান অতিথি কবি ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কুমার চক্রবর্তী, বিশেষ অতিথি কথাসাহিত্যিক আহমাদ মোস্তফা কামাল, কথাসাহিত্যিক স্বকৃত নোমান, গল্পকার মোজাফ্ফর হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ তিন বিশেষ অতিথিকে ভাটিয়ালের ৫ বছর পূর্তি উপলক্ষে সম্মাননা স্মারক প্রদান করা হয়। একই দিন ভাটিয়াল সাহিত্যসভার আত্মপপ্রাশ উপলক্ষ্যে পাঁচ উপদেষ্টা কুমার চক্রবর্তী, আহমাদ মোস্তফা কামাল, স্বকৃত নোমান, আসাদুজ্জামান দারা, এজিএম নিয়াজ উদ্দিন এবং সাহিত্যসভার মনোনিত সভাপতি ইকবাল আলম ও সহ-সভাপতি দেবব্রত সেন ও এডভোকেট রাশেদ মাযহারকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর এজিএম নিয়াজ উদ্দিন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক স্টার লাইনের নির্বাহী সম্পাদক মাইন উদ্দিন, সাবেক সভাপতি ওসমান হারুন মামহমুদ দুলাল, কবি ও শিক্ষক শিখা সেনগুপ্তা, ভাটিয়াল উপদেষ্টা সম্পাদক ফখরুল হাসান, নবগঠিত ‘ভাটিয়াল সাহিত্য সভা’র সভাপতি কবি ইকবাল আলম, সহ-সভাপতি কবি ও প্রাবন্ধিক দেবব্রত সেন, চারুশিল্পী সুনীল দাস,

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফেনী প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামান দারা, ফেনীর রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শাহজালাল রতন, ডিবিস ফেনী প্রতিনিধি আবু তাহের ভূঞাঁ, ভাটিয়াল পত্রিকার সহ-সম্পাদক সোলায়মান হাজারী ডালিম, সাংবাদিক নাজমুল হক শামীম, দিদারুল আলম, মাইন উদ্দিন পাটোয়ারী, রাজীব সারওয়ার, শামীমা আকতার শম্পা, জহিরুল ইসলাম জাহাঙ্গীর, কবি উৎপল সুজন, অরাফাত পিংকু, উত্তম দেবনাথ, গাজী তারেক আজিজ, নাঈমুন হাসনাত, বকুল আকতার দরিয়া, খাজা নাজিম উদ্দীন হেলাল, মাহবুবুল আলম, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, রাবেয়া সুলতানা, সাহিদা সাম্য লীনা, আফসার আলাউদ্দিন, সঞ্জয় রায়, সুমন ইসলাম, ফজলুল মল্লিক, উম্মে কুলসুম মুন্নি, শামীম পাটোয়ারী, সাইফুল আলম, না¯্রীন জেরিন সুলতানা, শাহাদাত হোসেন তৌহিদ, হেলাল শাহাদাত, শামীমা আক্তার লিপি, ফরিদা আখ্তার মায়া, সাইফুল ইসলাম, নাগার হান্নানসহ সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ভাটিয়াল সাহিত্যসভা উদ্বোধন ও কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: