,


সাপাহার কলেজ কতৃপক্ষের অবহেলায় জলাবদ্ধতার অভিযোগ !

সাপাহার কলেজ কতৃপক্ষের অবহেলায় জলাবদ্ধতার অভিযোগ !

সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ প্রায় ৫ বছর ধরে নওগাঁর সাপাহারের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সাপাহার সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এতে করে মহা বিপদে পড়েছে কলেজের প্রায় ৭ হাজার শিক্ষার্থী।

কলেজের নিজস্ব কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় হালকা বৃষ্টিতেও এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়। ক্লাস করতে আসা শিক্ষার্থীদের কাপড় থেকে শুরু করে বই-খাতা নোংড়া হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন কলেজের অনেক শিক্ষার্থী।

দীর্ঘ দিন ধরে এমন সমস্যা চলছে কলেজ ক্যাম্পাসে। এ ব্যাপারে প্রশাসনের কোন মাথা ব্যাথা বা ভ্রুক্ষেপ নেই বললেই চলে। এতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

কলেজ ক্যাম্পাস ঘুরে দেখা যায় গোটা মাঠ, রাস্তাসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। প্রায় হাঁটু পানিতে শিক্ষার্থীরা জুতা স্যান্ডেল হাতে নিয়ে পার হতে হচ্ছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে ক্লাস পরীক্ষায় অংশ নিতে চরম দুর্ভোগ পোহাতে হয়। কলেজের পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এ সমস্যার পুনরাবৃত্তি হচ্ছে।

কলেজের শিক্ষার্থী সৌরভ,রাসেল,শামীম,মিজানুর বলেন, জলাবদ্ধতার কারণে ক্লাসে যেতে সমস্যা হচ্ছে আর এটা হচ্ছে কলেজের ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে। সকাল নয়টায় ক্লাস থাকায় জলাবদ্ধতা উপেক্ষা করে ক্লাসে এসেছি ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার কারণে পোশাক, বই-খাতা নোংড়া হয়ে যাচ্ছে।

কলেজ ক্যাম্পাসে জলাবদ্ধতার ছবি বিভিন্ন ফেসবুকে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে কলেজ কতৃপক্ষের বিপক্ষে। যদি জলাবদ্ধতার সমাধান না আসে তাহলে কতৃপক্ষকে ওই মাঠে হাটু পানিতে মাছ ছাড়ার পরামর্শ দিয়েছে বিভিন্ন ফেসবুক মাধ্যম। কে দেখবে কে সমাধান দিবে কলেজ ক্যাম্পাসের জলাবদ্ধতার ৫বছর ধরে প্রশ্ন থেকেই যায়।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর মুজিবুর রহমানের সাথে কথা হলে জলাবদ্ধতার বিষয়ে তিনি বলেন- এ বিষয়ে তিনি একাধিকবার উপজেলা প্রশাসনের নিকট আবেদন/অভিযোগ করেছেন। কিন্তুু প্রশাসনের পক্ষ থেকে কোন সাড়া পাওয়া যায়নি।

উপজেলা শিক্ষানুরাগী মহল/অভিভাবক মহল কলেজের জলাবদ্ধতা দূরীকরণে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: