,


রাণীনগরে মৎস্য সপ্তাহ’র উদ্বোধন
রাণীনগরে মৎস্য সপ্তাহ’র উদ্বোধন

রাণীনগরে মৎস্য সপ্তাহ’র উদ্বোধন

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধিঃ “মৎস্য সেক্টরের সমৃদ্ধি,সুনীল অর্থনীতির অগ্রগতি” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর রাণীনগরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী,পোনা মাছ অবমুক্ত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় রাণীনগর উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা চত্বর থেকে র‌্যালী বের হয় । র‌্যালী শেষে পরিষদ চত্বরে পুকুরে পোনা মাছ অবমুক্ত করে পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু,মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,সিনিয়র মৎস্য কর্মকর্তা মাকসুদুর রহমান, নির্বাচন কর্মকর্তা রুহুল আমিন,মৎস্য চাষী সাখাওয়াত হোসেন,আশরাফ হোসেন,মৎস্যজীবি প্রফুল্য চন্দ্র হালদার প্রমূখ।
অপরদিকে গত বুধবার দুপুরে রাণীনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অডিটোরিয়াম হলরুমে সাংবাদিক সম্মেলন করা হয়। নওগাঁর রাণীনগরে বছরে প্রায় সাড়ে পাঁচ হাজার মেট্রিকটন মাছ উৎপাদন হচ্ছে । গত ২০১৭-১৮ অর্থ বছরে এ উপজেলায় ৫ হাজার ৩৮৯ মেট্রিকটন মাছ উৎপাদিত হয়েছে । উৎপাদিত মাছে উপজেলার চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন স্থানে ১ হাজার ৬১২ মেট্রিকটন মাছ রপ্তানি করা হয়েছে। সরকারীভাবে মৎস্য চাষীদের প্রযুক্তিগত প্রশিক্ষন এবং বিভিন্ন সভা সেমিনার ও ঋন দিয়ে মাছ চাষে উদ্বুদ্ধ করাসহ নানা কারনে এ উপজেলায় বিগত সময়ের চাইতে মাছের উৎপাদন বেড়েছে।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: