,


উপকার ভোগীদের মধ্যে নগদ অর্থ সহ বিভিন্ন উপকরন বিতরণ

উপকার ভোগীদের মধ্যে নগদ অর্থ সহ বিভিন্ন উপকরন বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখাঁন ইউনিয়নের ২১৯৭জন উপকার ভোগীকে সিএনআরএস-সূচনা প্রকল্প বিভিন্ন খাতে মোট ৯,৪০৪,৪০০/-(চৌরানব্বই লক্ষ চার হাজার চারশত) টাকার অনুদান প্রদান করা হয়।
বৃহস্পতিবার বিকেলে শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এক অনারম্ভর অনুষ্ঠানের মাধ্যমে সিএনআরএস-সূচনা প্রকল্প তাদের আইজিএ (আয় বর্ধন মূলক কর্মসূচী)’র আওতায় উপকার ভোগীদের মাঝে সেলাই মেশিন ও অন্যান্য উপকরণ বিতরন করে। আইজিএ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিন্দুরখাঁন ইউপি চেয়ারম্যান জনাব মো: আব্দুল্লাহআল হেলাল, বিশেষ অতিথি ছিলেন সূচনা কর্মসূচীর উপজেলা প্রজেক্ট কো-অর্ডিনেটর জনাব মোস্তফা হায়দার মিলন সহ ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
২৮ জন কে ১টি করে সিঙ্গার সেলাই মেশিন, ১টি কাঁচি ও কাপড়,ফেরী ব্যবসার জন্য ১জনকে একটি বাইসাইকেল, ৫জনকে ব্যবসার জন্য কাপড়, ৮৭৯ জনকে আয়বর্ধন মূলক বিভিন্ন কাজের জন্য ৮০০০/- করে টাকা এবং ১,৩১৮জনকে বসতবাড়ীতে পূষ্টিকর খাদ্য উৎপাদনের জন্য ১৮০০/-করে টাকা (হাঁস, মুরগী,ছাগল পালন, মাছ চাষ) সহায়তা প্রদান করা হয়েছে।
সিন্দুর খান ইউনিয়নে মোট ২১৯৭ জন উপকারভোগীর মধ্যে সহায়তা প্রদান করা হয়েছে। পাশাপাশি প্রতি ইউনিয়নে তিনবছর মেয়াদী এই প্রকল্পে প্রতিমাসে একটি কওে উঠান বৈঠক ও হাউজহোল্ড কাউন্সিলিং,জিএমপি রান্না প্রদর্শনী ও পুরুষ দলের সভা ও অন্যান্য সচেতনতা মূলক কার্যক্রম এর মাধ্যমে গর্ভবতী ও ২বছর এর কম বয়সী শিশুর মা ও সেবাদানকারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পূষ্টি অবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে।
উল্লেখ্য সূচনা প্রকল্প ইউকে এইড ও ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে সিলেট ও মৌলভীবাজার জেলার বিভিন্ন ইউনিয়নে বাস্তবায়নকারী সংস্থা সিএনআরএস এর মাধ্যমে গরীব ও হতদরিদ্র পরিবার সমূহের পূষ্টিহীনতা দূরকরার মাধ্যমে অপূষ্টিজনিত খর্বাকৃতিহ্রাস করার লক্ষ্যে কাজ করছে।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: