,


বগুড়া পলিটেকনিকে শিক্ষকদের কর্মবিরতি

বগুড়া পলিটেকনিকে শিক্ষকদের কর্মবিরতি

ডেস্ক রিপোর্টারঃ  অব্যাহতির আবেদন জমা দেয়ার পর দ্বিতীয় শিফটের অ্যাকাডেমিক কার্যক্রমে কর্মবিরতি শুরু করেছেন বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা।রোববার দুপুর থেকে প্রথম শিফটের ক্লাস শেষে এই কর্মসূচি শুরু করেন তারা।

পলিটেকনিকের শিক্ষকরা জানান, প্রথম শিফটের পাশাপাশি দ্বিতীয় শিফটে ক্লাস নেয়ার জন্য তাদের মূল বেতনের ৫০ শতাংশ সম্মানী ভাতা দিতো সরকার। প্রতিশ্রুতি অনুযায়ী সেটি ১০০ শতাংশে উন্নীত করার কথা থাকলেও সম্প্রতি মন্ত্রণালয় ওই সম্মানীর পরিমাণ আরও কমিয়ে এটিকে ‘অতিরিক্ত ভাতা’ হিসেবে উল্লেখ করেছেন।

বাংলাদেশ পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষক পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান যমুনা নিউজকে জানান, তারা যেহেতু এক শিফটের জন্য নিয়োগপ্রাপ্ত,কাজেই তারা দ্বিতীয় শিফটে আর অ্যাকাডেমিক কার্যক্রমে অংশ নেবেন না। এ সংক্রান্ত দাফতরিক চিঠি গত বৃহস্পতিবার তারা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। আগে তারা মূল বেতনের ৫০ শতাংশ অতিরিক্ত বেতনে নতুন শিফটেও ক্লাস-পরীক্ষা নিয়েছেন। সরকার সেই অর্থ দিলেও বছর খানেক ধরে এটিকে ‘অতিরিক্ত ভাতা’র কাতারে উল্লেখ করছেন। সে কারণে তারা এখন থেকে কেবল প্রথম শিফটেই কাজ করবেন, দ্বিতীয় শিফটের অ্যাকাডেমিক কার্যক্রমে অনুপস্থিত থাকবেন।

রোববার বিকেল ৩টায় প্রথম শিফট শেষে শিক্ষকরা আর দ্বিতীয় শিফটে ক্লাস নেন নি। এতে কার্যত বন্ধ হয়ে পড়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানের দ্বিতীয় শিফটের অ্যাকাডেমিক কার্যক্রম।

সুত্রঃ যমুনা টিভি

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: