,


ওজন কমানো বলিউড তারকারা
ওজন কমানো বলিউড তারকারা

ওজন কমানো বলিউড তারকারা

ডেস্ক রিপোর্টারঃ ছুটি শেষ। লিখলে বাড়াবাড়ি হবে না, ছুটির দিনগুলোতে ভোজন বিলাসী কিংবা অ-বিলাসী, কমবেশি সবার খাওয়াদাওয়া বেশি হয়। আর খাবার গ্রহণের শরীরের ওজনের সম্পর্ক চিরন্তন। অপ্রিয় এ সত্য মেনে নিতে হয়। তবে ওজন বাড়লেই হতাশ হয়ে বসে থাকবেন না। বলিউডের এই প্রিয় মুখগুলোর সুদর্শন স্বাস্থ্য দেখে মুগ্ধ হন, যদি ভাবেন আজীবনই তাঁরা এমন ছিলেন, তাহলে আপনি ভুল ভাবছেন! তাঁদের অনেকের স্থূল শরীরের ইতিহাস আছে। আজ তেমন কিছু তারকার কথা পড়ুন, যাঁদের সাফল্য আপনাকে অনুপ্রাণিত করতে পারে, মন ভালো হতে পারে আপনার।

আদনান সামি
ওজন কমানোর দুনিয়ায় রীতিমতো পথিকৃৎ হয়ে গেছেন জনপ্রিয় গায়ক আদনান সামি। কে না জানে তাঁর সেই বিশাল দেহের কথা। একসময় অনুষ্ঠান করতে যাওয়ার জন্য তাঁকে স্পেশাল হুইলচেয়ারে নিয়ে যাওয়া হতো। অথচ এখন সেদিনগুলো সব ইতিহাস হয়ে গেছে। ২০০৭ সাল, মাত্র এক বছরে তিনি ১৩০ কেজি ওজন কমান। তাঁর আগে ওজন ছিল ২০৬ কেজি। এখন তাঁর ছবি দেখলে কি মনে হয় আগে এত ওজনের ছিলেন তিনি? মোটেও না।

সোনাক্ষী সিনহা
তারকা বাবার আদুরে মেয়ে। নিজের ওজনের বিষয়ে মোটেও সচেতন ছিলেন না। আগের ছবিগুলো দেখলে যে কেউ তা সহজে বুঝবে। স্থূল স্বাস্থ্য নিয়ে বেশ বিপাকেই পড়েন সোনাক্ষী সিনহা। ছিলেন ৯০ কেজি। সালমান খানের কড়া নির্দেশে ৩০ কেজি ওজন ঝরিয়েছেন ‘দাবাং’ ছবির এই নায়িকা। হয়েছিলেন চুলবুল পান্ডের ‘রাজ্জো’। এই ছবি থেকেই তাঁর কর্মজীবন শুরু। আর বেশি বাড়তে দেননি শত্রুঘ্ন কন্যা।

সোনম কাপুর
বলা হয়, বলিউডের ‘মিস স্টাইল আইকন’ সোনম কাপুর। অভিনয়ের থেকে যিনি বেশি পরিচিত তাঁর স্টাইল স্টেটমেন্টের জন্য। অথচ তাঁর প্রথম ছবি ‘সাওয়ারিয়া’ সই করার আগে তিনি ৩০ কিলো ওজন কমিয়েছিলেন। এখন দেখে কি বোঝা যায় তিনি কখনো স্থূল ছিলেন?

কারিনা কাপুর
‘ইয়ে মেরা দিল পেয়ার কা দিওয়ানা’ গানে অভিনেত্রী কারিনা কাপুরের ফিগার নিয়ে সমালোচকেরা বেশ মজা করেছিল। কিন্তু ২০০৮ সালে ‘তাশান’ ছবির মাধ্যমে যখন তিনি সাইজ জিরো হয়ে পর্দায় আসেন, তখন সবাই তাঁর ফিগার নিয়ে বাহবা দেয়।

জ্যাকি ভাগনানি
‘কাল কিসনে দেখা’র নায়ক জ্যাকি ভাগনানির ওজন ছিল ১৩০ কেজি। ছবিটি সই করার জন্য তাঁকে ৬০ কেজি ওজন কমাতে হয়েছিল। দুই বছর টানা যথাযথ ডায়েটের মধ্যে ছিলেন তিনি। এখন তাই অনায়াসেই সোশ্যাল মিডিয়ায় তাঁর সিক্স প্যাকের ছবি দেখা যায়।

অর্জুন কাপুর
বনি কাপুরের ছেলে অর্জুন কাপুর। ‘ইশকজাদে’ ছবিতে নিজের সিক্স প্যাক দেখিয়েছেন তিনি। ছবি সই করার আগে অর্জুনের ওজন ছিল ১৩০ কিলোগ্রাম। ছবিতে অ্যাবস দেখানোর জন্য ৫০ কেজি কমিয়েছিলেন তিনি।

আলিয়া ভাট
‘কিউট আলিয়া’, বলিউডে এই নামেই বেশি পরিচিত আলিয়া ভাট। আলিয়ার প্রথম ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’। ছবিতে নিজেকে ফিট দেখানোর জন্য আলিয়া বাবা মহেশ ভাটের তত্ত্বাবধানে ১৬ কেজি ওজন কমান।

ভূমি পেদনেকার
‘দম লাগাকে হাইশা’র সেই আত্মাভিমানি নায়িকাকে মনে পড়ে? মোটা হওয়ার জন্য তিনি স্বামীর দ্বারা প্রত্যাখ্যাত হয়েছিলেন। ছবির আগে ভূমি পেদনেকরের ওজন ছিল ৭৬ কেজি। ছবিটি করার জন্য তাঁকে আরও ওজন বাড়াতে হয়। কিন্তু পরে সেই তিনিই ২৭ কেজি ওজন কমান। মহারাষ্ট্রে জন্ম নেওয়া ২৮ বছর বয়সী এই নায়িকা এখন অনেক স্থূলকায় মেয়েরও প্রেরণা, সামনে এগিয়ে যাওয়ার।

অধ্যয়ন সুমন
‘হাল-এ-দিল’ ছবি সেই তরুণ নায়ক অধ্যয়ন সুমন। কঙ্গনা রনৌতের সাবেক এ প্রেমিক প্রথম ছবি করার জন্য তাঁকে ৪৫ কেজি ওজন কমাতে হয়েছিল। বাবা শেখর সুমনের সাহায্যে তিনি ‘পারফেক্ট ফিজিক’, তৈরি করেছিলেন।

জারিন খান
‘লার্জার দ্যান ফ্রেম’ জারিন খান, বলিউডের চিরকালের চর্চার বিষয়। ওজন বেশি হওয়ার জন্য তাঁকে বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে। অভিনেত্রীর ওজন ছিল ১০০ কেজি। অনেক কষ্টে তিনি ওজন কমান। এখন তাঁর ওজন ৫৭ কেজি।

রাম কাপুর
ওজন কমিয়ে আলোচনায় আসা তারকাদের মধ্যে সাম্প্রতিক যোগ হয়েছেন রাম কাপুর। তিনি যেন সবাইকে ছাপিয়ে গেলেন। ওজন কমিয়ে বলিউডে এখন চর্চার কেন্দ্রে তিনি। ছোট পর্দার অন্যতম জনপ্রিয় অভিনেতা রাম কাপুর সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘হোয়াটস্যাপ পিপস্, লং টাইম নো সি…।’ সেই পোস্ট নিয়েই সোশ্যাল মিডিয়া তোলপাড়। কেউ বলেছেন, ‘হটি’, কেউ বলছেন, ‘ইউ লুক সুপার্ব’ ইত্যাদি। কেউ আবার বলছেন, তাঁকে চেনাই যাচ্ছে না।
কেবল মুটিয়েই যাচ্ছি বলে যারা হাপিত্যেশ করে, এসব তারকারা তাদের জন্য একটা উদাহরণ। ওজনের পাল্লা যে নিজের হাতেই রাখা যায়!

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: