,


আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিঃ  বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামীলীগের মাসব্যাপী জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে রতনপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মিলাদ ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে রবিবার সকাল ১০টায় মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় ও শোক পতাকা উত্তোলন, দোয়া-মিলাদ ও কাঙালীভোজ পূর্বক আলোচনা সভায় রতনপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি প্রভাষক অমিয় লাল চৌধুরীর সভাপতিত্বে বিদ্যালয় হলরুমে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সাবেক আহ্বায়ক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণ কৃষ্ণ হালদার, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা অধ্যাপক (অব:) লিয়াকত আলী হাওলাদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আবুল কাশেম সরদার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, শ্রম বিষয়ক সম্পাদক ফরহাদ তালুকদার, জেলা পরিষদ সদস্য পিয়ারা ফারুক বক্তিয়ার, তথ্য ও গবেষণা সম্পাদক তপন বসু, দপ্তর সম্পাদক নিখিল সমদ্দার, সহ-দপ্তর সম্পাদক উজ্জ্বল লাহেড়ী, অবসরপ্রাপ্ত শিক্ষক নির্মল ঢালী, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও রতœপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, যুবলীগ সভাপতি সাইদুল সরদার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আহ্বায়ক আব্দুল্লাহ লিটন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির পাইক, অনুষ্ঠানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শোক দিবসের আলোচনা সভায় ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী আমিনা তাসরিন বুশরা বঙ্গবন্ধুর শিক্ষা জীবন ও সংগ্রাম সম্পর্কে গুরুত্বপূর্ন বক্তব্য রাখে।
আলোচনা সভা শেষে বাদ জোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কৃষক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতার ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ ১৫ আগস্ট সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ পরিচালনা করেন বেলুহার নেছারিয়া মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান। দোয়া ও মিলাদ শেষে কাঙালী ভোজ অনুষ্ঠিত হয়।

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: