,


বাঁচতে চায় কিডনি রোগে আক্রান্ত সাব্বির সকলের কাছে সাহায্যের আবেদন

বাঁচতে চায় কিডনি রোগে আক্রান্ত সাব্বির সকলের কাছে সাহায্যের আবেদন

আশুগঞ্জ প্রতিনিধিঃ সবারই ইচ্ছে করে আরো দীর্ঘ সময় এই পৃথিবীতে বাঁচতে। কিন্তু বিধির বিধানকে ফেলে দেয়ার সাধ্য পৃথিবীতে কারো নেই। তারপরও মানুষ আশা নিয়ে বাঁচার চেষ্টা করে।
অসুখে কী দূর্ঘটনায় কিংবা স্বাভাবিক মৃত্যু যেকোনো বয়সেই হতে পারে। এটিই নির্মম সত্যি যে, একে নিয়ন্ত্রণের ক্ষমতা কারো নেই । ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামের মৃধা বাড়ির, মৃত হুমায়ুন মৃধার ছেলে, মোঃ সাব্বির বাঁচতে চায় আরো কিছু সময়।
আল্লাহর কাছে সাব্বির নামের ছেলেটি বারবার ফরিয়াদ করে -“আল্লাহ এই দুনিয়ায় আমি আরো কিছু সময় বাঁচতে চাই– আম্মু, তুমি আল্লাহকে বলো আমার বাঁচতে ইচ্ছে করে” সাব্বিরের মা খোদার নিকট ছেলের এমন হৃদয় নিংড়ানো আকুতিতে বারবার শান্ত ছেলে সাব্বিরের কন্ঠ শব্দ যেন হারিয়ে না যায় অজানা কোন গন্তব্যে তাই আল্লাহর নিকট প্রার্থনা করে যাচ্ছে।
উপজেলার তালশহর কারিমিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন সাব্বির। শরীরে বাসা বেঁধেছে দূরারোগ্য ব্যাধি। সাব্বিরের দুটো কিডনীই দিনদিন নিষ্ক্রিয় হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছে পরিবারটি। অভাব অনটনের সংসারে সমাধানের কোন উপায় নেই ! প্রতিসাপ্তাহ, রাজধানীতে থেকে সাব্বিরের কিডনি ডায়ালোসিস করতে খরচ হয় ৫ হাজার টাকা। চিকিৎসক বলেছে দুটো কিডনি প্রতিস্থাপন করতে ব্যায় হবে ত্রিশ লক্ষাধিক টাকা। চিকিৎসকের এমন কথায় যেন পরিবারটি স্তম্ভিত হয়ে গেলো বজ্রপাতের মতো।
আত্মীয়-স্বজন, বন্ধু -বান্ধব সহপাঠী সহ নিজ এলাকার সবাই থমকে দাঁড়ালো গ্রামীণ মেঠো পথে হেলে দুলে বেড়ানো শান্ত বা দুরন্ত ছেলেটির কথা শুনে। হতাশার সুরে ছেলেটি যাকে দেখে তাকেই বলতে থাকে সে বাঁচবে তো..
সকলের আন্তরিক প্রচেষ্টায় ছেলেটি হয়তো ফিরে আসতে পারে সকলের মাঝে। সাব্বিরকে চিকিৎসা দেয়া হচ্ছে। ডাক্তার জানান, প্রয়োজনে সাব্বিরকে উন্নত চিকিৎসার জন্য সর্বাত্মক চেষ্টা অব্যহত থাকবে, কিন্তু এটি একটি ব্যয়বহুল চিকিৎসা। জরুরী ভিত্তিতে ৩০-৩৫ লক্ষ টাকা যোগাড় করতে না পারলে অকালে ঝরে যাবে একটি নিষ্পাপ জীবন।
দেশ,সমাজের মানবিক গুণসম্পন্ন মানুষের নিকট সাব্বিরের বাঁচার আকুতি জানিয়ে একটু সাহায্যের আবেদন করছে।
ধনাঢ্য, বিত্তবান, সমাজ হিতৈষী মানুষের নিকট খরচের কয়টা টাকা বাঁচিয়ে হত দরিদ্র, সাব্বিরকে বাঁচাতে সবাই এগিয়ে আসবে এমন প্রত্যাশা সাব্বিরের মা নিলুফা বেগম এর ।
অনুরোধক্রমে সাহায্য পাঠাতে চাইলে যোগাযোগ করুন।
সাব্বিরের মা নিলুফা বেগম।
০১৭৪৮৩৯৫৪৯৫ ( বিকাশ একাউন্ট নাম্বার )
01748395495

Leave a Reply


এই বিভাগের আরো

%d bloggers like this: